ব্যবসার জন্য পথে বসেছেন নিলয়-শ্যামল

প্রকাশ: ২০১৮-১১-০৪ ০৬:৫৬:০২ || আপডেট: ২০১৮-১১-০৪ ০৬:৫৬:০২

বিনোদন প্রতিনিধিঃ
নিলয় আলমগীর ও শ্যামল মাওলা মিলে দোকান খুলেছেন। নিজেদের দোকানে তারা বিক্রী করছেন দৈনন্দিন জীবনের নানা দরকারী পন্যসামগ্রী। আর তাদের এই ব্যবসা চলছে প্রতিযোগিতা করে। তবে এই ঘটনা বাস্তবে নয়, নাটকের গল্পের প্রয়োজনেই এমন ব্যবসা শুরু করেছেন নিলয় ও শ্যামল।

নিলয় ও শ্যামল মাওলাকে এমন অভিনব চরিত্রে দেখাবে ধারাবাহিক নাটক ‘নানা রঙের মানুষ’। আজ (০৪-১১-১৮)রোববার রাত আটটা থেকে যেটি প্রচার শুরু করবে এটিএন বাংলা।

‘নানা রঙের মানুষ’ নাটকের গল্পে দেখা যাবে আলাল এবং দুলাল দুই বন্ধু। দু’জনেই বেশ সাধারণ মানুষ। তাদের এই সরলতা তাদের দূর্বলতার কারণ হয়ে দাঁড়ায় মাঝে মাঝে। একদিন আলালের পরিচয় হয় পাশের গ্রামের মনির সঙ্গে। প্রেমও হয় তাদের। ঘটনা চক্রে দুলালের সঙ্গে প্রেম হয়ে যায় মনির যমজ বোন মুক্তার। আলাল দুলালের কর্মকান্ডে মনি-মুক্তা মহা বিরক্ত। আলাল-দুলালকে বোকাই মনে করেন তারা। এতে করে তাদের সম্পর্তে দেখা দেয় অশান্তি।

পরে প্রেমিকা মনি-মুক্তার পরামর্শে আলাল দুলাল সিদ্ধান্ত নেন ব্যবসা করবেন। ব্যবসায়িক কোন জ্ঞান না থাকলেও তারা একটি দোকান শুরু করেন। কম্পিটিশন করে কম মুল্যে পন্য বিক্রি করতে গিয়ে লাভের পরিবর্তে লস দিতে শুরু করে দু’জন। একে একে তাদের পুঁজি শেষ হয়ে যায় এবং দুইজন বেকার হয়ে পড়ে।

আহসান আলমগীরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মজিবুল হক খোকন এতে আলাল-দুলাল চরিত্রে অভিনয় করেছেন নিলল আলমগীর ও শ্যামল মাওলা। আরও অভিনয় করেছেন নাদিয়া, অর্ষা, সম্রাট, তানভীর, তানিয়া সুলতানা স্নেহা, শবনম পারভীনসহ আরো অনেকে।

ট্যাগ :